৬ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর ২০২০ ইং| ২রা রবিউল-আউয়াল ১৪৪২ হিজরী

ধর্ম নিয়ে প্রশ্নউত্তরে অংশ গ্রহন করে পুরষ্কার জিতুন

2

  প্রশ্নউত্তর পর্ব ১ -১৭/০৮/২০১৮

ধর্ম নিয়ে প্রশ্নউত্তরে অংশ গ্রহন করে পুরষ্কার জিতুন , ধর্মকে জানুন এবং অন্যকে জানান-। আজকের প্রশ্ন ৩টি হচ্ছে-

প্রশ্নœ নং ১।‘‘যখন কুরআন পাঠ করা হয় তখন উহা খুবই মনোযোগ সহকারে শ্রবণ কর এবং চুপচাপ থাক; সম্ভবত তোমাদের প্রতিও রহমত নাযিল হইবে-’’
প্রশ্ন নং ২। ঐ ব্যক্তি মিসকীন নয় যে একÑদুটি খোরমার জন্য লোকদের কাছে ঘুরে বেড়ায়। প্রকৃত মিসকীন ঐ ব্যক্তি, যার অভাব আছে কিন্তু তা প্রকাশ পায় না, যাতে তাকে দানÑখয়রাত করা যেতে পারে। নিজেও লোকদের কাছে চাইতে দাঁড়ায় না।
প্রশ্ন নং ৩ । ঐ ব্যক্তি ব¯তুত: মিসকিন নয় যে এক বা দুই লোকমা পাওয়ার জন্য দ্বারে দ্বারে ঘুরে বেড়ায়। প্রকৃত মীসকিন ঐ ব্যক্তি যার অভাব আছে কিন্তু মানুষের নিকট হাত পাতায় লজ্জাবোধ করে তা হতে বিরত থাকে।

উপরের মহা বানী ৩টি হাদিছ না কি কুরান থেকে নেয়া তা জানাতে হবে এবং কুরান থেকে নেয়া হলে কোন্ সুরা থেকে নেয়া তা জানাতে হবে।

উত্তর পাঠানোর নিয়মাবলী : যে কেউ অংশ গ্রহন করতে পারবেন। দৈনিক দুনিয়া অখেরাত পত্রিকার ওয়েব ফরম ফিলাপ করে ওয়েব  ফরম  এ লিব এ রিপলাই ((leave a reply)) এ নাম ,ঠিকানা, মোবাইল নং লিখে পোষ্ট কমেন্ট ((post comment)) বাটনে ক্লিক করুন ,   সঠিক উত্তর দাতাদের মধ্যে লটারীর মাধ্যমে ফলাফল ঘোষনা করে ২জনকে ১০০ টাকা মুল্যের প্রাইজ বন্ড দিয়ে পুর®কৃত করা হবে। পুরষ্কার মনির্ংবার্ড প্যারামেডিক কলেজের   (www.mbparamediccollege.com)) সৌজনে প্রদান করা হবে। ফলাফল মোবাইলে এবং ই-মেইলে জানানো হবে। পুরষ্কার সরাসরি বিজয়ীদের কাছে পাঠানো হবে । মাসের শেষ শুক্রবার লটারী করা হবে লটারী গ্রহনের এক সপ্তাহের মধ্যে প্রাপকের ঠিকানায় পুরষ্কার পাঠানো হবে। প্রতি সপ্তাহে এক বা একাধীক ধর্ম নিয়ে প্রশ্নউত্তর থাকবে। মাস শেষে শুক্রবার লটারী করা হবে।
পাঠক ধর্ম নিয়ে প্রশ্নউত্তরে পুরষ্কার বড় বিষয় নয়। পবিত্র ইসলাম ধর্ম সম্বন্ধে সকলকে সচেতন করা এবং ধর্ম জানার আগ্রহ সৃষ্টি করা মুখ্য বিষয়। কারন সকলকে ধর্ম সম্বন্ধে জ্ঞান রাখা প্রয়োজন। বলতে পারেন এটা এক ধরনরে তাবলীগ। সম্পাদক।

২ Comments

Leave A Reply

eight − 7 =

shares