৬ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর ২০২০ ইং| ২রা রবিউল-আউয়াল ১৪৪২ হিজরী

নিশ্চয়ই মহান আল্লাহ কিয়ামতের দিন বলবেন, হে আদমের সন্তান! আমি তোমার কাছে খাদ্য চেয়েছিলাম কিন্তু তুমি আমাকে আহার করাও নি।

0

নিশ্চয়ই মহান আল্লাহ কিয়ামতের দিন বলবেন, হে আদমের সন্তান! আমি তোমার কাছে খাদ্য চেয়েছিলাম কিন্তু তুমি আমাকে আহার করাও নি।বান্দা আরজ করবে হে আমার প্রতিপালক! কেমন করে আমি তোমাকে খাওয়াবো? অথচ আপনি সমগ্র  জগতের প্রতিপালক ।“ তিনি বলবেন  তোমার কি জানা নাই যে আমার অমুক বান্দা তোমার কাছে খাদ্য চেয়েছিল কিন্তু তুমি  তাকে খাদ্য দেও নি। তুমি কি অবগত ছিলে না যে,তুমি যদি থাকে খাওয়াতে তবে তুমি তা আজ আমার কাছে পেতে।”-

নিশ্চয়ই মহান আল্লাহ কিয়ামতের দিন বলবেন, “ হে আদমের সন্তান! আমি অসুস্থ ছিলাম কিন্তু  তুমি আমার সেবা করোনি।বান্দা আরজ করবে  হে আমার প্রভু! আমি কেমন করে আপনার রোগে সেবা করব। , অথচ আপনি সমগ্র  জগতের প্রতিপালক!? তিনি বলবেনূ তুমি জানতে  না যে আমার অমুক বান্দা  অসুস্থ হয়েছিল কিন্তু তুমি তাকে দেখতে যাও নাই। তুমি কি জান না, যদি তুমি তার সেবা করতে তা হলে তুমি আমাকে তার কাছেই পেতে।”

হে আদমের সন্তান! আমি তোমার কাছে খাদ্য চেয়েছিলাম কিন্তু তুমি আমাকে আহার করাও নি।বান্দা আরজ করবে হে আমার প্রতিপালক! কেমন করে আমি তোমাকে খাওয়াবো? অথচ আপনি সমগ্র  জগতের প্রতিপালক ।“ তিনি বলবেন  তোমার কি জানা নাই যে আমার অমুক বান্দা তোমার কাছে খাদ্য চেয়েছিল কিন্তু তুমি  তাকে খাদ্য দেও নি। তুমি কি অবগত ছিলে না যে,তুমি যদি থাকে খাওয়াতে তবে তুমি তা আজ আমার কাছে পেতে।”  হাদীসে কুদসী থেকে, মুসলিম হাদিসটি আবু হুরায়রা(রা) সুত্রে সংগ্রহ করেছেন।

Leave A Reply

sixteen − 5 =

shares