৯ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জুলাই ২০২১ ইং| ১২ই জিলহজ্জ ১৪৪২ হিজরী

স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির পদত্যাগ চেয়ে নোটিশ

0

স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির পদত্যাগ চেয়ে নোটিশ

স্টার অনলাইন রিপোর্ট

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) পদত্যাগ চেয়ে নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে. আর. খান রবিন। আজ বৃহস্পতিবার সকালে ইমেইলের মাধ্যমে তিনি এ নোটিশ পাঠিয়েছেন।

জে. আর. খান রবিন দ্য ডেইলি স্টারকে বলেন, গতকাল পর্যন্ত দেশে ১৭০ জন চিকিৎসক, ১ শ জন পুলিশ সদস্য, ২৮ জন সাংবাদিক ও সাত জন প্রশাসনিক কর্মকর্তাসহ তিন হাজার ৩২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১১০ জন। গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যাচ্ছে, করোনা মোকাবিলায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হচ্ছেন। চিকিৎসকদের পিপিই সরবরাহ করতেও তারা ব্যর্থ হয়েছে। যদিও তারা দেশের সব মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে ক্ষমতাবান ও দায়িত্বশীল।

বাংলাদেশ সংবিধানের অনুচ্ছেদ ১৫(ক), ১৮(১) ও ৩২ অনুচ্ছেদে স্বাস্থ্য সেবার ব্যাপারে উল্লেখ রয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় অধ্যাপক মো. আবুল কালাম আজাদের আরও আগে পদত্যাগ করা ‍যুক্তিযুক্ত ছিল। কিন্তু তিনি তা করেননি। নোটিশ পাওয়ার পরে দ্রুততম সময়ে তাকে পদত্যাগ করতে অনুরোধ করা হয়েছে। তা ছাড়া, তার বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে। নোটিশের অনুলিপি জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্য সেবা) বরাবরেও পাঠানো হয়েছে— বলেন জে. আর. খান রবিন।

Leave A Reply

eighteen − 1 =

shares